ভালোবাসার কবিতা ,তোমাকে চাই তোমাকে চাই

ভালোবাসার কবিতা ,তোমাকে চাই তোমাকে চাই


কবিতার প্রতি ভালোলাগা অনেক ছোট কাল থেকেই । আবৃতিকে ভালোবাসা তারই একটি অংশ ছিল । বিশ্ববিদ্যালয়ে পড়াকালে রুমমেটের প্রেমিকের পিসি কিছুদিনের জন্য হলে দিয়ে যায় তখনই আবিষ্কার করি এই কবিতাগুলো । কবিতায় যে ভালোবাসা এতো আবেগী হয় যে , যে কোন উপমাই সেখানে খাটে সেটা সেদিন আবিষ্কার করলাম । প্রেমে পড়ে গেলাম অনেকদিন আবৃতি না করার পরও হঠাৎ করে প্রায় একটা সময় সুযোগ পেয়ে গেলাম । বিদায় এবং নবীন বরনে আবৃতি করলাম ,অনেক ছেলের হাত পা ধরে একজনকে রাজি করিয়েছিলাম যার জন্য পরে অনেক খেসারত দিতে হয়েছিল :((

সেই কবিতা আমি জানি না কতটা আনন্দ দিয়েছিল স্রোতাদের কিন্তু আমি অনেক আনন্দ পেয়েছিলাম । এখনও সময় পেলে কবিতা শুনি ভালো লাগে আজও শুনছি । ইচ্ছে ছিল কবিতার অডিও ফাইল আপলোডের কিন্তু সেই সুযোগ না থাকায় শুধু কবিতাই তুলে দিলাম , কার লেখা জানি না । 
ভালো লাগলে প্রিয় কাউকে উৎসর্গ করতে ভুল করবেন না । 

১। 

আজ দুদিন দেখা হয়নি তোমার সাথে 
তাতে কি আমি জানি তুমি ব্যস্ত । 
নিশ্চয়ই বিকেলে চুল আঁচড়াওনি ?
তুমি জানলে কি করে?
বিকেলে দেরী করে ভাত খেয়েছ !
কে বলল তোমাকে ?
দুপুরে গোসল করনি 
তুমি নিশ্চয়ই মার সাথে কথা বলছ !
সারাদিন মুখ ভার করে ছিলে 
ভাই কিছু বলেছে ? 
চশমা বাড়িতে রেখে বাইরে গেছ 
রাস্তায় দেখেছ নাকি ?
রিক্সাভাড়া দু-টাকা বেশী দিয়েছ
ও ওমা এটা কে বলল ? 
সারাক্ষন টেলিফোনের কাছে ঘুরঘুর করেছ 
ফোন করলেনা কেন ?
রাতে ইয়া বড় চিঠি লিখেছ ।
দিস ইজ টু মাচ এতোসব কে বলল ? 
আরে পেত্নী আমিও যে সারাদিন এইসব করেছি । 


২।

আমার মনটা আকুপাকু করছে
আমারটা পাকুআকু করে ।
তোমার কথা মনে হলে আমার হার্টবিট বেড়ে যায় 
আমার বিটহার্ট বাড়ে ।
তোমায় না দেখলে আমার ছটফট লাগে
আমার ফটছট লাগে ।
একদিন না দেখলে কান্না পায় 
আমার নাক কাঁপায় ।
ওটা আবার কি ?
তোমার মাথা !


৩।

কাল ভীষণ চোখ ব্যাথা করছিল
আমায় সারাদিন দেখনি বলে । 
মাথাও তো ব্যাথা করছিল 
আমার বুকে ওটা রাখনি বলে । 
তাহলে গলা ব্যাথা করছিল কেন ?
আমার সাথে কথা কও নি যে । 
এত বেশী চুল উঠছিল কেন ?
ওতে তাতে ঘুমাইনি যে । 
কিন্তু মনেতো ব্যাথা ছিল না
ওখানে আমি বসে ছিলাম যে । 


৪।

ওই দেখ এক শালিক
তাতে কি ?
বাসায় বকা খাব 
ম হু এক শালিক মানে আমার একটি মন
তাতে কি ? 
ওটা তোমার কাছে 
দু শালিক ?
আমরা দুজন ?
আর তিন শালিক ?
ওটা তিন সত্যি তুমি আমার ।
আর চার ?
এক আমি দুই তুমি আর তিন চার হল আমাদের ইয়ে 
পাজি কোথাকার ! 

৫।

স্যালাইন মানে কি জানো ?
হ্যাঁ ডায়রিয়া হলে খায়
কি দিয়ে বানায় জানো ?
এক চিমটি লবন ,গুড় ।
ভালোবাসা কি জানো ?
ওটা প্রেম করলে হয় ।
কি দিয়ে ওটা বানায় ?
এই এক চিমটি প্রেম ,এক মুঠ আদর আর এক সের চিঠি দিয়ে । 
ওমা কে বলল ?
তোমার নানী । 
হাহাহাহা 

৬।

তোমরা শোন আমি পড়ে গেছি , আমি প্রেমে পড়ে গেছি ।
সমস্ত পৃথিবীর মানুষ জানুক আমি প্রেমে পড়েছি , 
আমি ভালোবাসি । 
আমি প্রেম করছি একজনের সাথে যাকে চিনেছি এইতো সেদিন , 
অথচ কি আশ্চর্য ও এখন সবচেয়ে প্রিয় আমার । 
আমার সবচেয়ে প্রিয় আমার জন্মদাত্রী সবচেয়ে কাছের মানুষটি 
আমার এতো দিনের প্রিয় মানুষটি কেমন করে হয়ে গেল দ্বিতীয় প্রিয় মানুষটির তালিকায় ।
সমস্ত পৃথিবীর মানুষ জানুক আমি প্রেমে পড়েছি 
পৃথিবীর সবচেয়ে পবিত্রতম কাজের স্রষ্টা এখন আমি ।

এখন আমি ভাবাতে জানি
এখন আমি ভাবতে জানি ,
এখন আমি সাজতে জানি 
এখন আমি সাজাতে জানি, 
আমি রাত জাগতে জানি 
এখন আমি রাত জাগাতে জানি, 
এখন আমি লিখতে জানি
এখন আমি লিখাতে জানি,
জানি জানি সব জানি । 
আমি এখন হাসতে জানি
আমি পার্কে বসতে জানি , 
আমি অপেক্ষা করতে জানি
আমি অপেক্ষা করাতে জানি , 
আমি অনেক জানি জানি ।
আমি চুমু খেতে জানি 
আমি হাত ধরতে জানি ,
আমি মিছে কথা কইতে জানি । 
পৃথিবীর সর্বকনিষ্ঠ ছেলেটি জানুক , আমার কাজের লোকটি জানুক আমি প্রেমে পড়েছি । 
সবচেয়ে সুন্দর কাজটি এখন আমি করছি । 
আমরা এখন লেকের ধারে বসছি 
কড়া রোদ মাথায় নিয়ে ঘুরছি , 
ঢাকা শহর দুজনে ঘুরে ফিরছি
এয়ারপোর্ট রোদ চষে ফিরছি , 
চোখে চোখে কথা বলছি
মনে মনে দিন গুনছি , 
আমরা আরও কাছে আসছি । 
পৃথিবীর সর্বজ্যেষ্ঠ লোকটি জানুক , ওই টোকাই জানুক আমরা প্রেমে পড়েছি । 
তোমরা শোন আমরা প্রেম করছি 



৬ নং কবিতাটি অনেক অনেক প্রিয় আমার । শুভ কামনা সব প্রেমিক প্রেমিকার জন্য । ভাষার মাসে ভালোবাসার দিনের অগ্রিম পোস্ট দিলাম :P 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Sharlin Farzana Full Biography, Age, Height, Weight, Boyfriend & Pictures

Jeet Biography, Age, Height, Weight, Wife, Affairs & Pictures

Koushani Mukherjee Full Biography, Age, Height, Weight, Husband & Pictures